শনিবার, ২২ ফেব্রুয়ারী ২0২0, Current Time : 6:13 am
  • হোম » আন্তর্জাতিক » বিচার ছাড়াই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিরতরে অভিশংসিত, বললেন পেলোসি




বিচার ছাড়াই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিরতরে অভিশংসিত, বললেন পেলোসি

সাপ্তাহিক আজকাল : 19/01/2020

শনিবার এইচবিওতে ‘রিয়েল টাইম উইথ বিল মাহির’ নামের এক অনুষ্ঠানে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি আরও বলেন, সিনেটের বিচার কী হবে না হবে সেটা কোনো বিষয় নয়। সিএনএন

পেলোসি বলেন, ট্রাম্প যদি এ অনুষ্ঠান দেখেন, তাহলে আমি তাকে বলব, তিনি চিরতরে অভিশংসিত। কারণ, ট্রাম্প তার ব্যক্তিগত ও রাজনৈতিক ফায়দা লুটতে একটি দেশকে প্রভাবিত করতে প্রেসিডেন্ট অফিসকে ব্যবহার করেছেন। আর এটা করতে গিয়ে তিনি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করেছেন। দেশের সংবিধান রক্ষার শপথে তিনি অসৎ ছিলেন।

পেলোসি আরও বলেন, আসল বিষয়টি হলো, ট্রাম্পের অভিশংসনের জন্য আমাদের কাছে যথেষ্ট তথ্য রয়েছে। ঘটনাগুলো পরিষ্কার, সংবিধানের জন্য এটা আবশ্যক। আমরা সামনে এগিয়েছি। তাই আমরা অভিশংসনের নিবন্ধ প্রকাশ করেছি এবং সেটার পক্ষে ভোটও দিয়েছি।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের বিষয়ে এ সপ্তাহে রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেটে বিচার শুরু হবে। ইতোমধ্যে অভিশংসন প্রস্তাব উচ্চকক্ষে পাঠানো হয়েছে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ডোনাল্ড ট্রাম্প হলেন অভিশংসিত হওয়া তৃতীয় মার্কিন প্রেসিডেন্ট। তার অভিশংসনের পক্ষে দুই তৃতীয়াংশ ভোট পড়লে তাকে প্রেসিডেন্ট পদ ছাড়তে হবে। তবে রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেটে এমন কিছু ঘটার সম্ভাবনা নেই।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.