শনিবার, ২২ ফেব্রুয়ারী ২0২0, Current Time : 4:24 am
  • হোম » জাতীয় » ট্রেনের টিকিট পাওয়া যায় না, অথচ আসন খালি থাকে: কৃষিমন্ত্রী




ট্রেনের টিকিট পাওয়া যায় না, অথচ আসন খালি থাকে: কৃষিমন্ত্রী

সাপ্তাহিক আজকাল : 15/01/2020

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, রেলে টিকেট কাটতে গেলে টিকেট পাওয়া যায় না। কিন্তু দেখা যাচ্ছে ট্রেনে সিট খালি থাকছে। রেলের অনিয়ম, দুর্নীতি, কালোবাজারে টিকেট কেনাবেচা বন্ধে সুশাসন দরকার। সুশাসন প্রতিষ্ঠা হলে সব ধরনের অনিয়ম বন্ধ হবে।

জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে মঙ্গলবারের বৈঠকে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের অনুপস্থিতিতে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বিএনপির এমপি ব্যারিস্টার রুমিন ফারহানার সম্পূরক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
এছাড়া বিএনপির এমপি হারুনুর রশীদের আনা রেলওয়ের অব্যবহৃত ভূমি খাস খতিয়ানে এনে তা ভূমিহীনদের মাঝে বরাদ্দ দিতে প্রস্তাবকে স্বাগত জানান মন্ত্রী। কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, এটি একটি সুন্দর প্রস্তাব। আমি নিজেও এ বিষয়টি ভেবেছি। আমি এটা মন্ত্রিসভায় তুলব। রেলের পতিত জমিগুলোকে খাস খতিয়ানভুক্ত করে সেখানে থেকে সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান করার জন্য বিশেষভাবে লিজ দেওয়ার বিষয় বিবেচনা করা যেতে পারে।

এ সময় বিএনপির উদ্দেশ্যে আব্দুর রাজ্জাক বলেন, এই প্রশ্নের জন্য আপনাকে ধন্যবাদ। আপনারা নিয়মিত সংসদে এসে এমন গঠনমূলক প্রস্তাব দিলে জনগণ উপকৃত হয়। কিন্তু আপনারা তো সংসদে আসেন না। ২০১৪ সালের নির্বাচনে এলেন না। নির্বাচন বর্জন করলেন। এবারও নির্বাচনের পর সংসদে আসা নিয়ে অনেক কিছু দেখলাম। আপনারা সংসদে এসে এ ধরনের ভালো প্রস্তাব দিলে জাতিও উপকৃত হত। আপনাদেরও জনপ্রিয়তা বাড়ত।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.