বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২0১৯, Current Time : 5:12 pm
  • হোম » জাতীয় » শেখ হাসিনাকে হত্যার হুমকি : গিয়াস কাদেরের ৩ বছরের কারাদণ্ড




শেখ হাসিনাকে হত্যার হুমকি : গিয়াস কাদেরের ৩ বছরের কারাদণ্ড

সাপ্তাহিক আজকাল : 30/10/2019

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেন আদালত।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এ রায় দেন। বাদীপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি সমির দাশগুপ্ত জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৮ অক্টোবর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। পরে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণার জন্য আজকের (বুধবার) দিন ধার্য করা হয়। আজ রায়ে আসামি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছোট ভাই।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে। আপনাকে বাবার চেয়েও নির্মমভাবে মৃত্যুবরণ করতে হবে।’

ওই বক্তব্যের পরদিন ৩০ মে ফটিকছড়ি থানায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী মামলা করেন। মামলায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.