সোমবার , ১৮ নভেম্বর ২0১৯, Current Time : 3:51 am
  • হোম » খেলা » বাংলাদেশের ফুটবলারদের সুনীল ছেত্রির গালাগালি, সাদের পাল্টা জবাব




বাংলাদেশের ফুটবলারদের সুনীল ছেত্রির গালাগালি, সাদের পাল্টা জবাব

সাপ্তাহিক আজকাল : 20/10/2019

বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের ম্যাচে ভারতের বিপক্ষে দারুণ খেলেই দেশে ফিরেছে বাংলাদেশ দল। ম্যাচটি ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হলেও বেশিরভাগ সময় এগিয়ে থাকা বাংলাদেশ নির্ধারিত সময় শেষ হওয়ার মাত্র দুই মিনিট আগে হজম করে সমতাসূচক গোল।

বাংলাদেশের বিপক্ষে এই ড্র ভারতের জন্য ছিল অনেকটাই হতাশার। কারণ ফিফা র‍্যাংকিংয়ে ভারত (১০৪) অনেক এগিয়ে বাংলাদেশের (১৮৭) চেয়ে। তার উপর খেলা হয়েছে ভারতের মাটিতে। কলকাতার সল্ট লেকের বিখ্যাত যুবভারতী স্টেডিয়ামে এই ড্র ভারতের জন্য ছিল পরাজয়ের সামিল। কারণ ম্যাচের আগেই ফেভারিট তকমা পাওয়া ভারত বাংলাদেশকে সহজেই হারাবে, এমনটা ছিল স্বাগতিকদের প্রত্যাশা। কিন্তু বাস্তবে সেটা হয়নি।

বাংলাদেশের বিপক্ষে এমন ফলাফল মেনে নিতে পারেননি ভারতের অধিনায়ক সুনীল ছেত্রি। মাঠে ম্যাচ চলাকালীন সময়েই তার বিরুদ্ধে বাংলাদেশের খেলোয়াড়দের অশ্লীল ভাষায় আক্রমণ করার অভিযোগ উঠেছে। এমনিতে সুনীল ছেত্রিকে সবাই ভদ্র ফুটবলার হিসেবেই জানে। মাঠে বাইরে সংবাদ সম্মেলনে তাকে ভীষণ বিনয়ী মনে হয়। কিন্তু মুখোমুখি লড়াই করতে গিয়ে এবার সেই সুনীলের অপরিচিত চেহারা দেখেছেন বাংলাদেশের ফুটবলাররা।

বাংলাদেশের মিডফিল্ডার বিপলু আহমেদ বলেন, সাদ উদ্দিন গোল করার পরেই উত্তেজিত হয়ে পড়েন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রি। তিনি পুরো ম্যাচের বাকি সময়ে সাদকে নানাভাবে হেনস্তা করার চেষ্টা করেন। খারাপ ভাষায় অনেকবার গালাগালি করেছেন। আমাকেও তিনি গালি দিয়েছেন। এমনিতে সুনীলকে আমরা ভদ্র ফুটবলার হিসেবেই চিনি। তিনি অনেক বড় মাপের খেলোয়াড়। ভেবেছিলাম সেই তুলনায় তিনি বড় মাপের মানুষ হবেন। কিন্তু আমাদের ভুল ভেঙেছে । দলের পরাজয়ের শঙ্কায় তার ব্যবহার এমন বদলে যাবে, আমরা ভাবিনি।

ম্যাচে বাংলাদেশের হয়ে গোল করা সাদ উদ্দিন বলেন, আমি গোল করার পর সুনীল ছেত্রি খুব বাজে ভাষায় স্লেজিং করেছেন। শুরু থেকেই এটা করে আসছিলেন, যাতে আমরা মন খারাপ করি এবং খারাপ খেলি; কিন্তু আমি এগুলোতে কর্ণপাত করিনি। অবশ্য দুই-একবার আমিও তার বকার জবাব দিয়েছি।

সুনীল ছেত্রি ভারতের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। তিনি নিজ দেশের জার্সিতে সর্বকালের সেরা গোলদাতাও বটে। আন্তর্জাতিক ফুটবলে তার গোলের সংখ্যা ৭৮টি, যা কিনা লিওনেল মেসির চেয়ে বেশি।

বাংলাদেশের বিপক্ষে আগের দুই দেখাতেই গোল করেছিলেন ছেত্রি। কিন্তু এবার তাকে কোনো সুযোগ দেয়নি বাংলাদেশ । সেই হতাশা থেকে বেরিয়ে পড়ে তার আসল চেহারা । তিনি খেলার মধ্যেই বাংলাদেশের খেলোয়াড়দের মনোযোগ নষ্টের চেষ্টা করেন বাজে ভাষায় গালাগালি করে। তার আক্রমণ থেকে রক্ষা পায়নি জেমি ডে’র শিষ্যরা।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.