সোমবার , ১৮ নভেম্বর ২0১৯, Current Time : 3:30 am




সৌদির বাস দুর্ঘটনায় নিহতদের ১১জন বাংলাদেশি

সাপ্তাহিক আজকাল : 20/10/2019

সৌদি আরবে ওমরাহযাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় নিহত ৩৬ জনের ১১ জন বাংলাদেশি রয়েছেন।

শনিবার জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ উইং এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

শ্রম কল্যাণ উইংয়ের প্রথম সচিব কে এম সালাহউদ্দিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনাকবলিত গাড়িতে ১৩ জন বাংলাদেশি ছিলেন। যাদের দুজন মদিনায় অবতরণ করেন। বাকি ১১ জন মক্কার যাত্রী হিসেবে বাসটিতে ছিলেন।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর মদিনা থেকে ১৯০ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটে।

দূতাবাস জানিয়েছে,  প্রাথমিকভাবে ১০ জনের নাম সংগ্রহ করা গেলেও বাস কর্তৃপক্ষ ইকামা নম্বর বা অন্যান্য কোনো তথ্য দিতে পারেনি।

মদিনার আল-মিকাত হাসপাতালে নিহতদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, স্বজনরা যোগাযোগ করলে ওই হাসপাতাল মরদেহ শনাক্ত করার ব্যাপারে সহযোগিতা করা হবে। তবে মরদেহগুলো নিজ দেশে নিয়ে যাওয়ার উপযোগী নয় বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সার্বিক অবস্থা পর্যালোচনা করে দেখা যাচ্ছে, ডিএনএ টেস্ট ছাড়া কোনোভাবেই মৃত ব্যক্তিদের পূর্ণাঙ্গ তথ্য পাওয়া সম্ভব না।

এদিকে, সড়ক দুর্ঘটনাটি নিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের কাছে একটি প্রতিবেদনও পাঠিয়েছে জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, বাসে ৪০ জন যাত্রী ছিলেন। বাসটি মদিনা থেকে মক্কা যাচ্ছিল। দুর্ঘটনায় নিহত হন ৩৬ জন। আহত হয়েছেন ৪ জন। বাসে ১৩ জন বাংলাদেশি ছিলেন। তবে ১৩ জনের মধ্যে ২ জন বাংলাদেশি মদিনা নেমে যান। বাকিরা বাসে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মারা যান।

এদিকে, নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.