বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২0১৯, Current Time : 2:50 am




‘অ্যাথলেটিক্সের অতীত ঐতিহ্য ফিরে আসবেই’

সাপ্তাহিক আজকাল : 19/10/2019

আজকাল রিপোর্ট
নিউইয়র্কে প্রবাসীদের সাথে এক মতবিনিময় সভায় বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক সহকারী এটর্নী জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টু বলেছেন, অ্যাথলেটিক্সের অতীত ঐতিহ্য ফিরে আসবেই। অ্যাথলেটিক্সকে এগিয়ে নেয়ার সম্ভাব্য সকল ধরণের উদ্যোগই নেয়া হচ্ছে। তিনি বলেন, আশা করি সোনালী অতীত ফিরে পাবে অ্যাথলেটিক্স। আমরা দেশের সেরা খেলোয়ারদের পাশাপশি প্রবাসী খেলোয়ারদেরও মূল্যায়ন করতে চাই। যাতে দেশের সাথে প্রবাসের সেতু বন্ধন রচিত হয়।
গত ১২ অক্টোবর শনিবার সন্ধ্যায় জ্যিাকসন হাইটসের খাবার বাড়ি পার্টি হলে প্রবাসের সাবেক ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ এ মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য আব্দুর রকিব মন্টুর যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সাবেক জাতীয় খেলোয়ার অলিম্পিয়ান সাইদুর রহমান ডনের সভাপতিত্বে এবং বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র সভাপতি মহিউদ্দিন দেওয়ানের পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকার সভাপতি ও স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাদশা সাবেক জাতীয় খেলোয়ার মোস্তফা হোসেন মুকুল, সাঈদ উর রব, শাহান উদ্দিন চৌধুরী, বিমল চন্দ্র তরফদার, সৈয়দ এনায়েত আলী, এস এম ফেরদৌস, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সভাপতি বদরুল এইচ খান, মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ চৌধুরী, রাজনীতিক আব্দুন নূর বড় ভূইয়া, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, বিমল তরফদার, ওয়াহিদ কাজী এলিন, জুয়েল আহমেদ, কাজী তোফায়েল ইসলাম, নূরে আলম জিকু প্রমুখ।
অনুষ্ঠানে সাবেক ক্রীড়াবীদ, রাজনীতিক, ব্যবসায়ী, কবি, সাহিত্যিক, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক সহ নানা শ্রেণী পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।
সভায় সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে সাবেক কৃতি খেলোয়ার ও সংগঠক এডভোকেট আব্দুর রকিব মন্টুকে আয়োজকসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়। ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য এডভোকেট আব্দুর রকিব মন্টুকে ক্রেস্ট প্রদান করা হয়।
সভায় বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, মাদক-জঙ্গী মুক্ত বাংলাদেশ গড়তে খেলা-ধূলার বিকল্প নেই। খেলা-ধূলা বিমুখ অলস হতাশাগ্রস্ত যুব সমাজ মাদকাসক্ত ও সন্ত্রাস-জঙ্গীবাদে জড়িয়ে পড়তে পারে। তাই মাদক-জঙ্গী মুক্ত বাংলাদেশ গড়তে খেলা বান্ধব পরিবেশ তৈরীতে কাজ করে যাচ্ছে সরকার। এলক্ষে যুগান্তকারী পদক্ষেপও নেয়া হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক পদে সরাসরি নির্বাচিত হওয়ার পর এডভোকেট আব্দুর রকিব মন্টু গত ২ অক্টেবর বুধবার ব্যক্তিগত সফরে নিউইয়র্ক আসেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.