রবিবার, ২0 অক্টোবর ২0১৯, Current Time : 3:37 am
  • হোম » এ সপ্তাহের খবর »
    প্রধানমন্ত্রী আসছেন রোববার
    নিউইয়র্ক-ঢাকা সরাসরি ফ্লাইট চান প্রবাসীরা




প্রধানমন্ত্রী আসছেন রোববার
নিউইয়র্ক-ঢাকা সরাসরি ফ্লাইট চান প্রবাসীরা

সাপ্তাহিক আজকাল : 21/09/2019

 

আজকাল রিপোর্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আট দিনের সরকারি সফরে আগামী রোববার নিউইয়র্ক আসছেন। সাম্প্রতিক বছরগুলোর মত জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতেই প্রধানমন্ত্রীর এ আগমন। জাতিসংঘে ব্যস্ততার মধ্যে প্রধানমন্ত্রী ২৮ সেপ্টেম্বর ম্যানহাটানে আয়োজিত একটি নাগরিক সংবর্ধনায় যোগ দিবেন। এছাড়া একই দিন তিনি মুখোমুখি হবেন গণমাধ্যম কর্মীদের। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে প্রবাসীদের মধ্যে নানা প্রত্যাশার সৃষ্টি হয়েছে। টানা তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনার কাছে প্রবাসীদের অনেক বেশি প্রত্যাশা বলে জানা গেছে। প্রবাসীরা বলছেন, এবার আমার নিউইয়র্ক-ঢাকা সরাসরি ফ্লাইট চালুর সুস্পষ্ট ঘোষণা চাই। আর সেটি হতে হবে বাংলাদেশ বিমান। কারণ আমাদের দেশ অনেক এগিয়ে গেছে। আমাদের বিমানের বহরে যোগ হচ্ছে নতুন নতুন বিমান। ফলে আমাদের এ দাবী অমুলক নয়।
জ্যাকসন হাইটসের ব্যবসায়ী আরিফুল ইসলাম সাপ্তাহিক আজকালকে বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাওয়া নিউইয়র্কে একটি সরকারি ব্যাংকের শাখা স্থাপন। এ ব্যাংকের শাখা থাকলে আমরা দেশের স্বজনদের সঙ্গে অর্থ লেনদেনসহ নানা বাড়তি সুবিধা পেতাম।
জ্যামাইকার ইফতেখারুল ইসলাম সাপ্তাহিক আজকালকে বলেন, বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। নিউইয়র্ক হল বিশ্বের বাণিজ্যিক রাজধানী। এখানে বাংলাদেশ কমিউনিটি ক্রমবর্ধমান। কিন্তু নিউইয়র্কে একটি নিজস্ব বাংলাদেশ কনস্যুলেট ভবন নেই। এখন যেখানে কনস্যুলেট আছে সেটি ডিপ্লোমেটিক জোনে নয়। বারবার স্থায়ী কনস্যুলেট ভবন নির্মাণের কথা বছরের পর বছর শুনে আসছি। আমরা প্রত্যাশা করব এ ব্যাপারে প্রধানমন্ত্রী একটি স্পষ্ট ঘোষণা দেবেন।
ওজন পার্কের লতিফুর রহমান সাপ্তাহিক আজকালকে বলেন, আমরা ইতোমধ্যে ডিজিটাল পাসপোর্ট পাচ্ছি কনস্যুলেটের মাধ্যমে। কিন্তু আমাদের ডিজিটাল জাতীয় পরিচয়পত্র এবং টিআইএন খোলার ব্যবস্থা করা গেলে ভাল হয়।
ব্রুকলিনের ক্যাবি নিয়ামত হোসেন বলেন, আমরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নানা হয়রানির শিকার হয়ে থাকি। এগুলো চিরতরে বন্ধ করতে হবে।
নিউজার্সির নুর মোহাম্মদ বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বর্তমান সরকারে সম্পর্ক অত্যন্ত ভালো। বন্ধিবিনিময় চুক্তিসহ নানা ইস্যুতে ঢাকা-ওয়াশিংটনের মধুর সম্পর্ক যাচ্ছে। কিন্তু যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরে নিতে বিলম্ব হচ্ছে। প্রধানমন্ত্রী এ সফরে নিশ্চয়ই আশার বাণী শোনাবেন।
প্রবাসী ব্যবসায়িরা বলছেন, তারা বাংলাদেশে অবাধ বিনিয়োগ করতে চান। এ জন্য সরকারি- বেসরকারি আরো সহযোগিতার প্রয়োজন। এছাড়া তারা প্রবাসে সংঘাতহীন আওয়ামী রাজনীতি প্রত্যাশা করেন বলে জানান। তারাও চান প্রধানমন্ত্রী এবার নিউইয়র্ক-ঢাকা সরকারি ফ্লাইট চালুর সুস্পষ্ট ঘোষণা দিক।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.