সোমবার , ২৩ সেপ্টেম্বর ২0১৯, Current Time : 3:53 pm
  • হোম » জাতীয় » ঘরে বসেই মোবাইল অ্যাপসের মাধ্যমে পূরণ করা যাবে ভাড়াটিয়া তথ্য ফরম




ঘরে বসেই মোবাইল অ্যাপসের মাধ্যমে পূরণ করা যাবে ভাড়াটিয়া তথ্য ফরম

সাপ্তাহিক আজকাল : 09/09/2019

এখন থেকে মোবাইল অ্যাপসের মাধ্যমে ঢাকার নাগরিকরা নিজেরাই নিজেদের তথ্য ফরম পূরণ করতে পারবেন। এই তথ্য সরাসরি ডিএমপির সার্ভারে জমা হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ সোমবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) বা নাগরিক তথ্য ব্যবস্থাপনার পদ্ধতির একটি অ্যাপস উদ্বোধন অনুষ্ঠানে এসব তথ্য জানান তিনি।

কমিশনার বলেন, এখন থেকে বাড়িওয়ালা ও ভাড়াটিয়া সহজেই তথ্য দিতে পারবেন। এতদিন নাগরিকদের অ্যানালগ পদ্ধতিতে তথ্য ফরম পূরণ করে থানায় জমা দিতে হতো। আজ থেকে নাগরিকরা স্মার্ট ফোনের মাধ্যমে অ্যাপস ডাউনলোড করে তথ্য ফরম পূরণ করে জমা দিতে পারবেন।

যেভাবে অ্যাপস ডাউনলোড করা যাবে: ইন্টারনেট সংযোগ থাকা স্মার্ট ফোন দিয়ে গুগল প্লে স্টোরে গিয়ে cims dmp লিখে সার্চ দিলেই এই অ্যাপসটি চলে আসবে। এরপর পসটি ডাউনলোড দিতে হবে। ডাউনলোডের পর পমাবাইল নম্বর দিয়ে সাইন ইন বা লগ ইন করতে হবে। লগ ইন এর পর নাগরিকরা তথ্য ফরম পূরণ করতে পারবে। এতে পরিবারের সদস্য সংখ্যা, তাদের নাম, ড়ধহপরিচারিকার নাম, গাড়ি চালকের নাম, এনআইডি নম্বরসহ আরও কিছু তথ্য ইনপুট দিতে হবে। এরপর সাবমিট করতে হবে।

সংশ্লিষ্ট থানা সেটি কোয়ারি শেষে ফিরতি বার্তায় নাগরিককে জানিয়ে দেবেন তার তথ্য ফরমটা যথাযথভাবে নিবন্ধিত হয়েছে। আর যদি কোনও তথ্য দেওয়ার প্রয়োজন হয় তাও জানানো হবে। তথ্য ফরম যথাযথভাবে পূরণ হলে সেটি ডিএমপির প্রধান সার্ভারে জমা থাকবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, মীর রেজাউল আলম, আব্দুল বাতেন ও যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলমসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.