সোমবার , ২৩ সেপ্টেম্বর ২0১৯, Current Time : 3:19 am
  • হোম » এ সপ্তাহের খবর »
    -জ্যাকসন হাইটসে অভিনব নারী প্রতারক-
    ব্যবসা গুটিয়ে নিচ্ছেন তানজিনা ইয়াসমীন




-জ্যাকসন হাইটসে অভিনব নারী প্রতারক-
ব্যবসা গুটিয়ে নিচ্ছেন তানজিনা ইয়াসমীন

সাপ্তাহিক আজকাল : 18/08/2019

আজকাল রিপোর্ট
দিন যতই যাচ্ছে জ্যাকসন হাইটসের ‘নারী প্রতারক’ তানজিনা শারমীন ইয়াসমীনের বিরুদ্ধে অভিযোগ আরো বাড়ছে। গত সপ্তাহে ইয়াসমীন কর্তৃক প্রবাসী নারীদের প্রায় ৫’শ হাজার ডলার প্রতারণার মাধ্যমে আত্মসাতের খবর সাপ্তাহিক আজকালে প্রকাশিত হওয়ায় কমিউনিটিতে তোলপাড় শুরু হয়েছে। ক্ষতিগ্রস্থ অনেকেই সাপ্তাহিক আজকালকে ফোন করে নতুন নতুন তথ্য দিচ্ছেন। তাদের একজন বাংলাদেশি পাখির কাছ থেকে ইয়াসীমন ৩০ হাজার ডলার হাতিয়ে নিয়েছেন। এখন তাকে লাভ দেয়াতো দূরের কথা, আসলও দিচ্ছেন না। পাখির মত তুষি,শবনমসহ নতুন নতুন অনেকেই ইয়াসমীনকে অর্থ দিয়েছেন বলে প্রমাণ মিলেছে। এ পর্যন্ত আজকালের কাছে বেশক’টি চেকের কপি এসেছে। অনেক চেক ইয়াসমীন তার ব্যক্তিগত একাউন্টে জমা দিয়েছেন। আবার কেউ কেউ ইয়াসমীনের ব্যক্তিগত একাউন্ডে ক্যাশ অর্থও জমা দিয়েছেন।
জানা গেছে, আজকালে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হওয়ার পর ইয়াসমীনের মাথা খারাপ হয়ে গেছে। তিনি ক্ষতিগ্রস্থদের সঙ্গে যোগাযোগ করে নিজের পক্ষে জবানবন্দি (স্টেটমেন্ট) নেয়ার চেষ্টা করছেন। এসময় ইয়াসমীন সবাইকে বলছেন, ‘যদি আমার পক্ষে জবানবন্দি/ স্টেটমেন্ট দেন তাহলে পাওনা ফেরত দেব। অন্যতায় জীবন গেলেও অর্থ ফেরত দেব না।’
ক্ষতিগ্রস্থ রুজলিন জানান, আজকালের সংবাদ প্রকাশের পর ইয়াসমীন খুবই ক্ষিপ্ত হয়েছেন বলে শুনেছি। তিনি কয়েকজন সমিতি কর্মীকে দিয়ে তার পক্ষে স্টেটমেন্ট সংগ্রহের চেষ্টা করছেন। তার সঙ্গে যারা যোগাযোগ করছেন, সবাইকে বলছেন, ‘আমার পক্ষে স্টেটমেন্ট দিলে অর্থ ফেরত দেব, অন্যতায় নয়।’ তবে তার এ ধরনের প্রস্তাবে কেউ রাজি হচ্ছেন না।
রুজলিন আরো বলেন, আমি তার সঙ্গে যোগাযোগ ছেড়ে দিয়েছি অনেক আগেই। কারণ আমি কয়েকবার ডলার ফেরত চাওয়ায় ইয়াসমীন নানাভাবে হুমকি দিয়েছেন। আমি এমনও শুনেছি, ‘আমাকে আক্রমণ করানোর জন্য ইয়াসমীনের স্বামী রুহুল লোক ভাড়া করছে। এ কথা শুনার পর আমি আর তার দোকানে যায়নি।’
জানা গেছে, গত দুই/ এক দিন ধরে ইয়াসমীন পরিধানে অনিয়মিতভাবে আসছেন। দিনের অধিকাংশ সময় পরিধান বন্ধ থাকছে। দরজায় ৫ মিনিটের মধ্যে ফিরছি এ ধরনের বিজ্ঞপ্তি দিয়ে দোকান বন্ধ রাখা হচ্ছে সারাদিন। এছাড়া তিনি পরিধান গুটানোর পাশাপাশি জ্যাকসন হাইটস ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও শোনা যাচ্ছে। তার ঘনিষ্টজনরা বলছেন, ইয়াসমিন পরিধান বন্ধ করে এখন অনলাইন ব্যবসার ফন্দি আটছেন।
প্রসঙ্গত: জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রীটের বেসমেন্টের কাপড়ের দোকান পরিধানের কর্ণধার তানজিনা শারমীন ইয়াসমীন প্রতারণার মাধ্যমে প্রবাসীদের কাছ থেকে লাখ লাখ ডলার হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিজের ব্যবসার পার্টনার করার নাম করে বেশ ক’জন প্রবাসীর কাছ থেকে তিনি গত কয়েক বছরে এসব ডলার হাতিয়ে নিয়েছেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.