শনিবার, ২0 জুলাই ২0১৯, Current Time : 7:09 am




তৃণমূল চাঙ্গা হচ্ছে বিএনপির

সাপ্তাহিক আজকাল : 10/07/2019

সারা দেশে বিএনপির তৃণমূল চাঙ্গা হচ্ছে কমিটি পুনর্গঠনের মাধ্যমে। নেতাকর্মীদের মনোবল ফিরিয়ে রাজনীতিতে সক্রিয় করতে নানা উদ্যোগও নেয়া হয়েছে। এর পাশাপাশি ৮বিভাগীয় শহরে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে দলের হাইকমান্ড। যুগান্তর

হাইকমান্ডের মতে, এ মুহূর্তে তৃণমূলের পাশে দাঁড়িয়ে প্রত্যাশা ও সাহস জোগানো প্রয়োজন। তাদের গাইডলাইন দেয়াও জরুরি। তবেই ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা উজ্জীবিত হবে। এর ফলে আগামী দিনে আন্দোলন-সংগ্রামসহ সার্বিক কর্মকা-ে গতি আসবে। এরকম ভেবেই নীতিনির্ধারকরা কর্মপরিকল্পনা চূড়ান্ত করছেন।

এদিকে পুনর্গঠনকে কেন্দ্র করে কোথাও কোথাও উত্তাপ ছড়ানোরও আশঙ্কা রয়েছে। তৃণমূল নেতাকর্মীদের অভিযোগ, যোগ্য ও ত্যাগীদের বাদ দিয়ে অযোগ্য ও সুবিধাবাদীদের নেতৃত্বে আনা হচ্ছে।

এ ব্যাপারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত সংসদ নির্বাচনে ভোট ডাকাতির কারণে নেতাকর্মীদের মধ্যে একধরনের হতাশা তৈরি হয়েছে। আমাদের এখন মূল কাজই হচ্ছে হতাশাগ্রস্ত— নেতাকর্মীদের জাগিয়ে তোলা। ভবিষ্যৎ পরিকল্পনা ও নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতে আমরা কাজ করে যাচ্ছি। এ লক্ষ্যে আমরা জেলাগুলোর কমিটি আপডেট করছি। যারা যোগ্য ও ত্যাগী এবং আন্দোলন-সংগ্রামে যারা রাজপথে ছিলেন, তাদেরকেই নেতৃত্বে আনা হচ্ছে। এতে তৃণমূলে প্রাণ ফিরে আসবে।

৮১টি সাংগঠনিক জেলার মধ্যে ৩৩টির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে নাটোর, রাজশাহী, পাবনা, গোপালগঞ্জ, মাদারীপুরসহ কয়েকটি জেলার আহ্বায়ক কমিটি করা হয়েছে। বাকি ৪৮টি সাংগঠনিক জেলার কাজ শেষ করতে নানা উদ্যোগ নিয়েছে দলটির হাইকমান্ড। বেশ কয়েকটি জেলার নতুন কমিটি গঠনের কাজ প্রায় শেষ। শিগগিরই তা ঘোষণা করা হবে। জেলা কমিটিগুলোকে দ্রুত উপজেলা ও পৌর কমিটি পুনর্গঠনের নির্দেশ দেয়া হয়েছে। কেন্দ্রের এমন নির্দেশনা পেয়ে জেলা নেতারাও কাজ শুরু করেছেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.