সোমবার , ২৩ সেপ্টেম্বর ২0১৯, Current Time : 1:56 am




চমক কাবানের পারলেন না মেলিন্ডা!

সাপ্তাহিক আজকাল : 29/06/2019


আজকাল রিপোর্ট
নিউইয়র্ক সিটির কুইন্স বরোর ডিস্ট্রিক্ট এটর্নি পদে ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচনে এটর্নি টিফানি কাবান ৩৯ শতাংশ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ পেয়েছেন ৩৭ শতাংশ ভোট। আগামী বুধবার ডাকযোগে দেওয়া ভোট গণনার পর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।
জানা গেছে, টিফানি কাবানের সাথে মেলিন্ডা ক্যাটজের ভোটের ব্যবধান ১১শ। অপরদিকে, ডাকযোগে ভোট রয়েছে ৩৬শ। এই ভোটগুলো এখনো গণনা করা হয়নি। আগামী বুধবার এই ভোট গণনা হবে।
এদিকে, মঙ্গলবার ভোট গণনার পর মেলিন্ডা ক্যাটজ প্রতিটি ভোট পুনরায় গণনার দাবি জানিয়েছেন।
ডেমোক্র্যাট দলের কুইন্স ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ এটর্নি মঈন চৌধুরী আজকালকে বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিক যারা দেশের বাইরে কাজ করেন তারা সাধারণত ডাকযোগে ভোট প্রদান করেন। এদের মধ্যে রয়েছেন মিলিটারি, বিভিন্ন দূতাবাসে কর্মরত নাগরিকরা। তাদের প্রদত্ত ভোট বুধবার গণনা করা হবে।
২৫ জুন মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে ডিস্ট্রিক্ট এটর্নি পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয় কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ ও লীগাল এইড সোসাইটির এটর্নি টিফারী কাবান। অপর প্রার্থীরা ছিলেন- কুইন্স সুপ্রিম কোর্টের সাবেক জজ ও কুইন্সের সাবেক এক্সিকিউটিভ এসিসটেন্ট ডিস্ট্রিক্ট এটর্নি গ্রেগরী ল্যাসাক, ওয়াশিংটন ডিসি’র সাবেক ডেপুটি এটর্নি জেনারেল মিনা মালিক, নাসাউ কাউন্টির সাবেক ডিস্ট্রিক্ট এটর্নি বেটি লুগো, নিউইয়র্ক স্টেট ডেপুটি চিফ এটর্নি জেনারেল হোজে নিয়েভস এবং নিউইয়র্ক সিটির কাউন্সিলম্যান ররি ল্যান্সম্যান। এদের মধ্যে মেলিন্ডা ক্যাটজ-এর সমর্থনে নির্বাচনের পাঁচদিন আগে ররি ল্যান্সম্যান তার প্রার্থীরা প্রত্যাহার করে নেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.