মঙ্গলবার , ১২ নভেম্বর ২0১৯, Current Time : 3:13 am




নিউইয়র্ক ফুটবল লীগ শুরু

সাপ্তাহিক আজকাল : 22/06/2019

নিউইয়র্ক
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত নিউইয়র্ক ফুটবল লীগ ও টুর্নামেন্ট-২০১৯ গত ১৬ জুন রোববার থেকে শুরু হয়েছে। কুইন্সের নিউ টাউন অ্যাথলেটিক মাঠে উদ্বোধনী দিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ২-০ গোলে ওজনপার্ক যুব সংঘ-এ কে পরাজিত করে শুভ সূচনার পাশাপাশি পূর্ণ পয়েন্ট অর্জন করে। দ্বিতীয় খেলায় ব্রাদার্স এলায়েন্স ও সোনার বাংলা ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগী করে নেয়। এবং তৃতীয় খেলায় আইসাব ৩-০ গোলে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট অর্জন করে।
এদিন বেলা ৩টায় চলতি বছরের ফুটবল লীগ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।
স্পোর্টস কাউন্সিলের সভাপতি মহিউদ্দিন দেওয়ানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুয়েল আহমদের পরিচালনায় উদ্বোধনী পর্বে অন্যদের মধ্যে অতিথি হিসেবে আরো ছিলেন স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও উপদেষ্টা আব্দুর রহিম বাদশা, সংগঠনের উপদেষ্টা হাজী এনাম, জুনেদ চৌধুরী, আতাউর রহমান সেলিম, আবদুল হাসিম হাসনু ও আবদুর নূর বড় ভূইয়া।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সহ সভাপতি ওয়াহিদ কাজী এলিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. এইচ রশিদ রানা, সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম, কোষাধ্যক্ষ মফিজুল ইসলাম রুমি, কাজী তোফায়েল ইসলাম, আবু তাহের আসাদ, আবদুল কাদির লিপু, আব্দুল বাসিত বুলবুল, সৈয়দ এনায়েত আলী, জাকির হেসেন, ইয়াকুত রহমান, মীর জাকির প্রমুখ। কমিউনিটি নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী বিপুল উৎসাহ উদ্দিপনায় খেলা উপভোগ করেন।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন তার বক্তব্যে নিউইয়র্ক ফুটবল লীগ ও টুর্নামেন্ট আয়োজনের জন্য স্পোর্টস কাউন্সিলের প্রশংসা করেন। তিনি এসময় খেলোয়ার সুলভ মনোভাব নিয়ে খেলার জন্য সকল দলের প্রতি আহবান জানান।

এদিকে উদ্বোধনী দিনে লীগের প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ২-০ গোলে ওজনপার্ক যুব সংঘকে পরাজিত করে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ খেলায় দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে ব্রঙ্কস ইউনাইটেডের রাসেল যুব সংঘের সামনে জটলা থেকে গোল করে দলকে এগিয়ে নেয়। খেলা শেষ হওয়ার মাত্র এক মিনিট আগে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ব্রঙ্কস ইউনাইটেডের মোহাম্মদ।
দ্বিতীয় খেলায় ব্রাদার্স এলায়েন্স ও গত বারের চ্যাম্পিয়ান সোনার বাংলা ১-১ গোলে ড্র করে। আক্রমণ, পাল্টা আক্রমনের এ খেলাটি ছিলো প্রাণবন্ত। খেলার দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটে সোনার বাংলার সাব গোল করে দলকে এগিয়ে নেয়। কিন্তু খেলার শেষ মিনিটে ব্রাদার্স এলায়েন্সের সিজারের গোলে খেলায় সমতা আসে।
দিনের তৃতীয় খেলায় আইসাব ৩-০ গোলে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট অর্জন করে। দলের পক্ষে শরীফ ৫ মিনিটের সময়, জায়ান ৩৫ মিনিটে এবং জামাল শেষ মিনিটে গোল করেন।
সংগঠনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল আহমদ ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, এবারের লীগে ৮টি দল অংশ নিচ্ছে। দলগুলো হচ্ছে: যুব সংঘ (এ), ব্রঙ্কস ইউনাইটেড, ব্রাদার্স এলায়েন্স, সোনারবাংলা, সন্ধীপ, স্পোর্টং ক্লাব, যুব সংঘ (বি), আইসাব ও জ্যাকসন হাইটস।
স্পোর্টস কাউন্সিলেল সভাপতি মহিউদ্দিন দেওয়ান জানান, স্পোর্টস কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক প্রথমে লীগের খেলা শুরু হয়। লীগ শেষে শীর্ষ পয়েনট তালিকায় অবস্থানকারী চার দলের সমন্বয়ে টুর্নামেন্ট-এর খেলা অনুষ্ঠিত হবে।
সপ্তাহের প্রতি রোববার লীগ ও টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে। লীগ ও টুর্নামেন্টের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন এটর্নী মঈন চৌধুরী, ডা. ফেরদৌস খন্দকার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সামসুল আবদীন, বাংলাদেশ সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, কুইন্স বাংলাদেশ সোসাইটি, এনওয়াই ইনস্যুরেন্সন্সের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও শাহনেওয়াজ।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.