শনিবার, ২0 জুলাই ২0১৯, Current Time : 2:55 am




আজকালকে সিইও শহীদুল আনাম
আমেরিকার বাজার দখল করে নিচ্ছে প্রাণের পণ্য

সাপ্তাহিক আজকাল : 22/06/2019

আজকাল রিপোর্ট
প্রাণ গ্রুপের নিউইয়র্কের অন টাইম ডিস্ট্রিবিউশনের সিইও ও কান্ট্রি ম্যানেজার শহীদুল আনাম বলেছেন, প্রাণের বাংলাদেশি পণ্যগুলো দ্রুতই আমেরিকার বাজার দখল করে নিচ্ছে। এ পর্যন্ত দেশি বিদেশি অন্তত ৭’শ সুপার মার্কেটে মিলছে প্রাণের পণ্য। যেসব পণ্য কিনে বাংলাদেশিসহ সংশ্লিষ্টরা ধন্য হচ্ছেন। সাপ্তাহিক আজকালকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন শহীদুল আনাম। তিনি বলেন, প্রাণ বাংলাদেশের স্বণামধন্য কোম্পানি। প্রাণের পণ্য বিশ্বের ১৪৩ দেশে রপ্তানি হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আমেরিকার বাজারে বেশ সুনামের সঙ্গে বাজার দখল করে নিচ্ছে প্রাণের পণ্য। কানাডার ওয়ালমার্টে প্রাণের পণ্য পাওয়া যাচ্ছে। আমেরিকার ওয়ালমার্টে শিগগরই প্রাণের পণ্য দিতে দ্রুত কাজ চলছে। আশা করি কিছু দিনের মধ্যে এর সুফল আমরা পাবো।
তিনি বলেন, প্রাণ গ্রুপের মালিক এবং উর্ধ্বতনদের একটাই লক্ষ্য প্রাণের পরিধি বাড়লে মানুষের কর্মসংস্থান বাড়বে। এ ক্ষেত্রে তারা অর্থকে প্রাধান্য না দিয়ে নতুন নতুন প্রতিষ্ঠান করার চেষ্টা করছেন। যাতে করে এসব প্রতিষ্ঠানে মানুষের কর্মসংস্থান হয়।
শহীদুল আনাম বলেন, বাংলাদেশ থেকে প্রাণের যেসব পণ্য আসে সবগুলো এফডিআই এর ল্যাবে পরীক্ষিত। ল্যাবের ছাড়পত্র নিয়েই পণ্যগুলো আমেরিকাতে বাজারজাত করা হয়।
তিনি বলেন, কালিজিরা চাল, আচার, মুড়ি, মশলাসহ অন্তত ১০০ পণ্য আমেরিকায় বাজারজাত হচ্ছে।
আমেরিকান সুপার মার্কেট কিফুড, ডলার থ্রি, সি টাউনসহ বিভিন্ন সুপার মার্কেটে পাওয়া যাচ্ছে প্রাণের পণ্য।
শহীদুল আনাম বলেন, প্রাণের পণ্য বিক্রির দুই হাজার প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে মাসে ৭ থেকে ৮শ দেশি-বিদেশি সুপার মার্কেটে প্রাণের পণ্য সরবরাহ করা হয়।
তিনি বলেন, প্রাণ বাংলাদেশের মত আমেরিকায়ও কর্মসংস্থান সৃষ্টির চেষ্টা করছে। প্রাণের নিউজার্সি অফিসে অন্তত ৩০ জন লোক কাজ করে। বাণিজ্যিক পরিধি বাড়ার সঙ্গে সঙ্গে আরো লোকের কর্মংস্থান হবে বলে জানান শহীদুল আনাম।

তিনি বলেন, প্রাণের বিরুদ্ধে বাংলাদেশের মত এখানেও কিছু মানুষ অপপ্রচার চালাচ্ছেন। আমরা মনে করি প্রাণের পণ্যের প্রতি ইস্বার্ন্বিত হয়ে কিছু মানুষ এ ধরনের হীন কাজে লিপ্ত আছেন। কিন্তু মানুষ তাদের কথা কান দিচ্ছে না। মানুষ তা বুঝছে বলেই প্রাণের পণ্যের প্রতি আস্থার ভীড় শক্তিশালী হচ্ছে দিনে দিনে।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.