শনিবার, ১৭ অগাস্ট ২0১৯, Current Time : 1:20 am
  • হোম » বিনোদন » নিয়মিত প্রযোজক না থাকায় আইরিন সুলতানার হাতে কাজ নেই!




নিয়মিত প্রযোজক না থাকায় আইরিন সুলতানার হাতে কাজ নেই!

সাপ্তাহিক আজকাল : 18/06/2019

শোবিজে তার পরিচিতি র‌্যাম্প মডেল হিসেবে। এরপর বড় পর্দায় ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করে চলছেন। ২০০৮ সালের ‘প্যান্টেনা ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় তিনি ‘সেরা হাসি’ পুরস্কার পাবার পর থেকে বিনোদন মাধ্যমে কর্মজীবন শুরু করেন। দেবাশীষ বিশ্বাস পরিচালিত ভালোবাসা জিন্দাবাদ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ২০১৩ সালে বড় পর্দায় অভিষেক হয় তার।এরপর ঢালিউডে নিজের শক্ত অবস্থান গড়ার জন্য প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন চরিত্রে বিভিন্ন ছবিতে কাজ করে চলছেন।

সিনেমার কাজ করার পাশাপাশি সম্প্রতি কাজ শেষ করেছেন তিনটি ওয়েব সিরিজের কাজ। এরমধ্যে অনন্য মামুনের পরিচালনায় ‘পার্টনার’ ও ‘ধোকা’ নামে দুটি এবং নির্মাতা সৈকত নাসিরের‘ট্র্যাপড’। এসব ওয়েব সিরিজের শুটিং হয়েছে ইন্দোনেশিয়ার বালিতে। নির্মাতা সৈকত নাসিরের ‘ট্র্যাপড’ ওয়েব সিরিজ অনলাইনে অবমুক্ত করা হয়েছে।

‘ট্র্যাপড’নিয়ে আইরিন বলেন, ওয়েব সিরিজটি একটি অ্যাপসে অবমুক্ত করা হয়েছে। দর্শকরা ইতোমধ্যে বেশ প্রসংশা করছেন। গল্প ও লোকেশন অনুযায়ী এ ওয়েব সিরিজিটির বাজেট একটা সিনেমা বানানো বাজেটের চেয়ে একটু কম থাকে। তবে সিনেমা নির্মাণের জন্য যে সমস্ত অ্যারেঞ্জম্যান্ট থাকে তার সবই ওয়েব সিরিজে থাকে।‘ট্র্যাপড’সহ বাকি দুটি ওয়েব সিরিহজর বাটজট ছিলো। আর এখন সবাই গতানুগতির বাহিরে থেকে ভালো গল্পের ওয়েব সিরিজি বানাচ্ছে।

 

এসব ওয়েব সিরিজে কি কাহিনীর পাশাপাশি গানও থাকছে? জবাবে আইরিন বলেন, হুম। প্রতিটাতে একটি করে গান রয়েছে। কাহিনীতেও চমক রয়েছে। একটি থেকে অন্যটির গল্প আলাদা। আমি কাজগুলো নিয়ে বেশ আশাবাদী। বর্তমানে সব শিল্পী, প্রযোজক ও নির্মাতাদের মুখে একটাই কথা। চলচ্চিত্রের সংকট চলছে।‘আহারে জীবন’ছবিতে আমার চরিত্রের নাম ঝিনুক। জেলে পল্লীর একটি মেয়ের চরিত্রে অভিনয় করছি। এর বাইরে ‘পদ্মার প্রেম’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন আইরিন। সবশেষে আইরিন বলেন, ‘সেভ লাইফ’ নামের নতুন একটি ছবির প্রথম ভাগের কাজ শেষ করেছি। এটির কাজ শেষ হয়নি এখনও।

বর্তমান ব্যস্ততা কি নিয়ে? জানতে চাইলে তিনি বলেন, ঈদের ছুটির পর আবার সবকিছু সরব হচ্ছে। আমি একটু বেশিই সময় নিয়ে কাজে যোগ দিতে চাচ্ছি। আপাতত কোনো নতুন কাজ করছি না। তবে বেশকিছু সিনেমার অসম্পূর্ণ কাজ শুরু করব।

নতুন কোনো কাজ হাতে আছে কী জানতে চাইলে তিনি বলে, নতুন তেমন কোনো কাজ নেই। কারেণ এখন সিনেমার প্রযোজকরা হারিয়ে যাচ্ছে। যারা সিনেমা বানানোর জন্য আসেন তারা বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে আসেন। কিন্তু সিনেমার দর্শক ও ভালো সিনেমা নির্মাণ না করায় নতুন প্রযোজকরা নির্মাণে আসছেন না। কেননা এখন যে প্রযোজকরা আছেন তারাই ভালো কাজেটের সিনেমা নির্মাণ না করে কম বাজেটে সিনেমা নির্মাণে করে হারিয়ে যাওয়া ফলে সিনেমা নির্মাণ কমে যাচ্ছে।

 

বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল অংশ নিয়েছে, ক্রিকেট খেলা দেখেন? এ বিষয়ে তিনি বলেন, অবশ্যই বাংলাদেশের খেলা দেখি। বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থক হয়ে আমার কাছে আজকের ম্যাচ জিতবেই বাংলাদেশ।

‘ভোলা’, অরন্য পলাশের ‘গন্তব্য’,বুলবুল জিলানীর ‘রৌদ্রছায়া’ ছবিগুলোর কাজ শেষ করেছেন আইরিন। এ ছবিগুলো সামনে মুক্তি পাবে। এরমধ্যে সঞ্জীবন সিকদারের পথনাটক ‘ও বললো’ থেকে ‘গন্তব্য’ ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে। জেলেপাড়ার পাশাপাশি শহরের একটি গল্পও যোগ করা হয়েছে এতে। ছবিতে চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে আইরিন অভিনয় করেছেন আইরিন।

 



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.