মঙ্গলবার , ২৫ জুন ২0১৯, Current Time : 2:56 am




‘অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হতে হবে’

সাপ্তাহিক আজকাল : 08/06/2019

নিউইয়র্ক
অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল ব্রঙ্কস চ্যাপ্টারের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ মে শুক্রবার ব্রঙ্কসের একটি রেষ্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট প্রখ্যাত লেবার ইউনিয়ন লীডার মাফ মিসবাহ উদ্দীন।
অ্যাসাল ব্রঙ্কস চ্যাপ্টারের প্রেসিডেন্ট সৈয়দ তাহমীদুল হকের সভাপতিত্বে এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাসুদ রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অ্যাসাল ব্রঙ্কস চ্যাপ্টারের ট্রেজারার মো. বশির মিয়া, এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. নাসির মিয়া, ভাইস প্রেসিডেন্ট মোঃ আলাউদ্দিন, মোহাম্মদ ভূইয়া, নূর মোহাম্মদ ফয়সাল, সামাদ মিয়া জাকের, নাজমুল ইসলাম প্রমুখ।
অতিথিদের মধ্যে ছিলেন আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের প্রেসিডেন্ট আবদুস শহীদ, সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, পার্কচেস্টার ফ্যামেলী ফার্মেসীর সত্ত্বাধিকারী ফার্মাসিস্ট গৌরব কোঠারী (মিস্টার জি), খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট রন্ধন শিল্পী মোঃ খলিলুর রহমান, কমিউনিটি এক্টিভিস্ট কপিল চৌধুরী, নাসির উদ্দিন, মাসুম প্রমুখ।
অ্যাসাল প্রতিষ্ঠাতা মাফ মিসবাহ উদ্দীন ব্রঙ্কসের পার্কচেস্টারে দীর্ঘদিন বসবাসের স্মৃতিচারণ করে বলেন, ১৯৮৬ সালে পার্কচেস্টারে যখন তিনি বসবাস শুরু করেন তখন এ এলাকাটি ছিল বাংলাদেশিদের খুবই ঝুঁকিপূর্ণ। ছিনতাই, মারামারি ছিল প্রায় নিত্য দিনের ঘটনা। এর প্রতিবাদী কন্ঠস্বর হিসেবে কমিউনিটির পাশে দাঁড়ান তিনি। ব্রঙ্কসকে সন্ত্রাস, ছিনতাইমুক্ত নিরাপদ এলাকা হিসেবে গড়তে নের্তৃত্ব দেন। নির্বাচিত হন পার্কচেস্টার কন্ডোমিনিয়াম এর বোর্ড অব ডাইরেক্টরও। মূলতঃ তখন থেকেই বাঙ্গালীরা ব্রঙ্কসকে তাদের নিরাপদ আবাসস্থল হিসেবে বেছে নিতে শুরু করেন। নিউইয়র্কের মধ্যে ব্রঙ্কস এখন বাংলাদেশি অধ্যুষিত অন্যতম এলাকা হিসেবে পরিচিতি লাভ করেছে।
মাফ মিসবাহ উদ্দীন বলেন, ঈদের দিন পাবলিক স্কুলে ছুটি, স্কুলে হালাল ফুডের মতো অনেক অর্জন অ্যাসাল’র মাধ্যমে সম্ভব হয়েছে। বিভিন্ন দেশ, জাতি, সংস্কৃতি, ধর্মের মানুষ এদেশে বসবাস করছে। নিজেদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হতে না পারলে সফলতা আসবে না।
অতিথিরা অ্যাসাল’র কর্মকান্ডের প্রশংসা করে বলেন, দক্ষিণ এশীয় কমিউনিটিকে শক্তিশালী করার লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি।
ইফতার মাহফিলে দোয়া মুনাজাত পরিচালনা করেন মোঃ আলাউদ্দিন। অ্যাসাল সদস্যরা ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসী এ ইফতারে অংশ নেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.