রবিবার, ১৮ অগাস্ট ২0১৯, Current Time : 2:45 am




নারায়ণগঞ্জ জেলা সমিতিরসদস্য ফরম হস্তান্তর

সাপ্তাহিক আজকাল : 11/05/2019

নিউইয়র্ক
নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকা ইনক-এর নির্বাচন আসন্ন। নির্বাচনকে কেন্দ্র করে এ বছর রেকর্ডসংখ্যক সদস্য নিবন্ধিত হয়েছেন। ১৭ শতাধিক সদস্য ফরম গত ৫ মে নির্বাচন কমিশনের কাছে হস্তান্তর করা হয়েছে। এই সদস্য ফরম হস্তান্তর করেন সংগঠনের বিদায়ী কমিটির সভাপতি রফিকুল ইসলাম। এদিন জ্যামাইকায় সংগঠনের উপদেষ্টা নির্মল পালের বাসভবনে সংগঠনের উপদেষ্টা এবং নির্বাচন কমিশনের কর্মকর্তাদের যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন উপদেষ্টা আলহাজ্ব মতিউর রহমান। সভা পরিচালনা করেন উপদেষ্টা নির্মল পাল। উপস্থিত ছিলেন উপদেষ্টা আসাদুল বারী আসাদ, মোহাম্মদ মুজিবর ও শামসুল আলম লিটন, সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম এবং নির্বাচন কমিশনের সদস্য দর্পণ কবীর। এই সভায় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মির্জা ফরিদ উদ্দিন ও কোষাধ্যক্ষ মোঃ আলী হোসেন তাদের কাছে রাখা ১৭০৮ টি সদস্য ফরম উপদেষ্টাদের হাতে বুঝিয়ে দেন। এই সদস্য ফরম আনুষ্ঠানিকভাবে সভাপতি রফিকুল ইসলাম তুলে দেন নির্বাচন কমিশনের কর্মকর্তাদের কাছে। সভায় আসাদুল বারী আসাদকে প্রধান নির্বাচন কমিশনার মনোনীত করা হয়। সদস্য ফরমগুলো তার কাছে গচ্ছিত রয়েছে।
সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী শীর্ষ পদের সম্ভাব্য প্রার্থীরা সদস্য ফরম দু’একদিনের মধ্যে দেখে নিতে পারবেন। এর পরপরই নির্বাচন কমিশন সদস্য ফরম যাচাই-বাছাই করে প্রাথমিক ভোটার তালিকা তৈরি করবেন। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশের পর কোন আপত্তি না থাকলে তা চূড়ান্ত ভোটার তালিকা হিসাবে ঘোষিত হবে। অভিযোগ পাওয়া গেলে এর সত্যতা যাচাই-বাছাই করবে নির্বাচন কমিশন। ঈদের পর সংগঠনের নির্বাচন সম্পন্ন করতে পারবেন বলে সভায় নির্বাচন কমিশনের কর্মকর্তারা আশাবাদ ব্যক্ত করেন। সভায় আরো সিদ্ধান্ত হয় যে, সংগঠনের সমুদয় অর্থ সভাপতি ও কোষাধ্যক্ষের হেফাজতে থাকবে, যা তারা ব্যাংক থেকে উত্তোলন করতে পারবেন না। নতুন কমিটির কাছে এই অর্থ তুলে দেয়া হবে এবং এই অর্থ শুধুমাত্র বাড়ি ক্রয়ে ব্যবহার করা হবে।
সভায় আরো সিদ্ধান্ত হয়, নির্বাচন কমিশন সততার সঙ্গে নিরপেক্ষ ভূমিকা পালন করবে এবং নির্বাচনের পর ফলাফল ঘোষণা সকলকে মেনে নিতে হবে। কোন আপত্তি বা দ্বিমত গ্রহণযোগ্য হবে না।
৫ সদস্যদের নির্বাচন কমিশনের সদস্যরা হলেন আসাদুল বারী আসাদ, শামীম আহমেদ এমডি, গোলাম হোসেন, শামসুল আলম লিটন এবং দর্পণ কবীর।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.