মঙ্গলবার , ২0 অগাস্ট ২0১৯, Current Time : 2:05 am




শ্রীলঙ্কার হামলায় শেখ সেলিমের নাতি নিহত

সাপ্তাহিক আজকাল : 22/04/2019

রোববার শ্রীলঙ্কার শাংরি-লা হোটেলে বোমা হামলায় আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের একমাত্র মেয়ে শেখ সোনিয়ার বড় ছেলে জায়ান চৌধুরী (৮) নিহত হয়েছেন (ইন্নালিল্লাহ…রাজেউন)। এ ঘটনায় শেখ সোনিয়ার স্বামী মাসিউল হক চৌধুরী প্রিন্স আহত হন।

শেখ সেলিমের পরিবারের ঘনিষ্ঠ রনি মল্লিক দেশ রূপান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

এ ছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে সফররত কয়েকজন টেলিভিশন সাংবাদিক এ তথ্য নিশ্চিত করেন।

রনি মল্লিক দেশ রূপান্তরকে আরো বলেন, রোববার বোমা হামলার সময় শেখ সোনিয়া তার ছোট ছেলেসহ হোটেল কক্ষে ছিলেন। অন্য দিকে মাসিউল হক চৌধুরী প্রিন্স বড় ছেলে জায়ানকে নিয়ে নাশতা করতে নিচে নামেন। তারা সেখানে বোমা হামলার শিকার হন।

তিনি আরো জানান, প্রথমে উদ্ধারকর্মীরা শেখ সোনিয়া এবং তার ছোট ছেলেকে উদ্ধার করেন। এরপর বাংলাদেশ সময় বিকেল ৪টার দিকে জানা যায় মাসিউল হক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। তবে তখনো জায়ান চৌধুরীর খোঁজ পাওয়া যাচ্ছিল না।

তবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে জায়ানের নিহতের খবর নিশ্চিত হওয়া যায় বলে রনি মল্লিক জানান।

এর আগে ব্রুনেই সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার দ্য এম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের বলরুমে প্রবাসীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, ‘শেখ সেলিমের মেয়ে, জামাই ও দুই বাচ্চা নিয়ে শ্রীলঙ্কায় ছিল। সেখানে মেয়ের জামাই ও ছেলে ছিল। ছেলের বয়স সাড়ে আট বছর।’

‘জামাই আহত হয়ে হাসপাতালে, বাচ্চাটার এখনো কোনো খবর পাওয়া যাচ্ছে না যে সে কোথায় আছে। আপনারা একটু দোয়া করেন, যেন ওকে পাই।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। তার মেয়ে, স্বামী ও দুই ছেলে বেড়াতে গিয়ে শ্রীলঙ্কায় উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি-লায়। গির্জার পাশাপাশি সেখানেও হামলা হয়।

রোববার শ্রীলঙ্কায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা চলাকালে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে মোট ছয়টি বিস্ফোরণ ঘটে। পরে হয় আরও দুটি। এখন পর্যন্ত মোট ২১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কয়েকশ।

নিহতদের তালিকায় বাংলাদেশি আছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার একটি হাসপাতাল।

এর আগে দুপুরে ঢাকায় এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম একই পরিবারের দুই বাংলাদেশি নিখোঁজ থাকার খবর দেন।



Chief Editor & Publisher: Zakaria Masud Jiko
Editor: Manzur Ahmed
37-07 74th Street, Suite: 8
Jackson Heights, NY 11372
Tel: 718-565-2100, Fax: 718-865-9130
E-mail: [email protected]
� Copyright 2009 The Weekly Ajkal. All rights reserved.